ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

খুলনা বিভাগে একদিনে ১১ জনের মৃত্যু

খুলনা বিভাগে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৪২২ জনের। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


এর অগে বুধবার খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু ও করোনা শনাক্ত হয়েছিল ৪২৩ জনের।


স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গতকাল বুধবার বেলা ১২টা থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে যশোরে সর্বোচ্চ চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া খুলনা, বাগেরহাট ও ঝিনাইদে দুজন করে এবং মাগুরায় একজন মারা গেছে।


খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ৫ হাজার ৬২৬ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৮৭৮ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯০ হাজার ৫৪৪ জন।


অপরদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনার ২০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

ads

Our Facebook Page